1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত হলেন সিলেটের জামিল ইকবাল
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন




দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত হলেন সিলেটের জামিল ইকবাল

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ২৪ নভেম্বর ২০২১, ৪:১৪:২৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

২০২০-২১ কর বছরের ফার্ম ক্যাটাগরিতে সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থান ও সিলেট কর অঞ্চল এর মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন সিলেটের স্বনামধন্য ঠিকাদারী ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদ জামিল ইকবাল কোম্পানি। বুধবার ২৪ নভেম্বর রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ২০২০-২০২১ কর বছরের ‘জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে মেসার্স জামিল ইকবাল কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ জামিল ইকবাল এর হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সিনিয়র সচিব (অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) আবু হেনা মোঃ রহমাতুল মুমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোহাম্মদ জামিল ইকবাল জানান,ব্যবসা শুরুর পরের বছর থেকেই আমি আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। ব্যবসায় যত এগিয়েছে কর দেওয়া ততোই বাড়িয়েছি। বিগত বছরগুলোতে আমি সাতবার সিলেট অঞ্চলের সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছি। এবার জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্হান অর্জন করায় দেশের একজন সুনাগরিক হিসাবে নিজেকে গর্বিত মনে করছি। আমরা সবাই যদি সঠিকভাবে কর প্রদান করি তাহলে আমাদের দেশ উন্নয়নশীল দেশ হিসাবে বিশ্বে অবস্থান আরো মজবুত করবে।

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আখাখাজনা (বড় বাড়ি) মরহুম আশহাক আহমেদ ও হবিবুন নেছা চৌধুরী এর পুত্র মোহাম্মদ জামিল ইকবাল ও মোহাম্মদ জাহিদ ইকবাল দীর্ঘদিন থেকে সুনামের সহিত ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে আসছেন। বর্তমানে মেসার্স জামিল ইকবাল কোম্পানিতে প্রায় ছয় হাজার কর্মী কাজ করছেন। ঠিকাদারি ব্যবসার পাশাপাশি মোহাম্মদ জামিল ইকবাল এনআরবি ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান, কনস্ট্রাকশন মেশিনারিজের আমদানিকারক, মধ্যপ্রাচ্যের দুবাইয়ের বিখ্যাত আলআনুদ পারফিউম এর পার্টনারসহ আরো অনেক প্রতিষ্ঠিত ব্যবসার সাথে জড়িত রয়েছেন।মোহাম্মদ জামিল ইকবাল বিগত সাত বছর ধরে সিলেট অঞ্চলের সেরা করদাতা হিসেবে সম্মানিত হয়েছেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020