1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
তাহিরপুরে পাটলাই নদীতে বিআইডব্লিউটিএ চাঁদা বন্ধে' নৌ শ্রমিকদের মানবন্ধন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন




তাহিরপুরে পাটলাই নদীতে বিআইডব্লিউটিএ চাঁদা বন্ধে’ নৌ শ্রমিকদের মানবন্ধন

তাহিরপুর প্রতিনিধি:
    আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ৬:০৯:৪৭ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার পাটলাই নদীতে’ বিআইডব্লিউটিএ চাঁদা বন্ধে, নৌ শ্রমিকদের মানবন্ধন অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (২৭নভেম্বর)দুপুর ১২টার সময় উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের পাটলাই নদী তীর কামালপুর খোলা মাঠে নৌ- মালিক সমিতির ডাকে, মানবন্ধনের কার্যক্রম অনুষ্ঠিত হয়। মানবন্ধন চলাকালে সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন ট্যাকেরঘাট যাওয়ার পথে নৌ শ্রমিকদের ডাকে সাড়া দিয়ে মানবন্ধনের নেতা কর্মীদের অভিযোগ ,তথ্য প্রমাণাদি ও সুপ্রিম কোর্টের আদেশ দেখে, বিআইডব্লিউটিএ টোল আদায় বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।সাথে সাথে ইউনিয়ন ভূমি সহকারী (তশীলদার)রুহুল আমিন’ বিআইডব্লিউটিএ দায়িত্বে থাকা লোক জনকে সশরীরে গিয়ে টোল আদায় বন্ধ করতে বলে।

সুনামগঞ্জ নৌযান মালবাহী সমবায় সমিতির সহসভাপতি পংকজ তালুকদার, তিনি বলেন চাঁদা দিতে দিতে দেওয়ালে পিট ঠেকে গেছে আমরা সাধারণ নৌযান শ্রমিক পেটের দায়ে অনেক অত্যাচার, অবিচার সয়ে যাই। পরিবার পরিজনের সুখে। আর সইতে পারছি দেওয়ালে পিট ঠেকে গেছে। তাই চাঁদা বন্ধে আজকের মানবন্ধন, চাঁদা বন্ধ না হলে অনির্দিষ্ট কালের জন্য নৌযান চলাচল বন্ধ থাকে।

মায়ের দোয়া নৌযানের মালিক জামালগঞ্জ উপজেলার ইলিয়াস মিয়া বলেন, আমার দাবী একটাই নৌ পথের চাঁদা বন্ধে আজকের মানবন্ধন। যত দিন বিআইডব্লিউটিএ টোল আদায় বন্ধ না হবে ততদিন পর্যন্ত ধর্মঘট চলবে।

মানবন্ধনে বক্তব্য রাখেন, জামালগঞ্জের , জাইজা নৌযান শ্রমিক রাকাব মিয়া বলেন , এমন ভাবে চাঁদা দিলে নৌ শ্রমিকের পরিবার চলবে কেমন, সবেই চলেযাবে টোল নামের চাঁদার তলে। সুরমা নদীর শাখা নদী পাটলাই এতে বিআইডব্লিউটিএ টোল আদায় বেমানান, আর কিছু দিন পরেই চর পড়বে অনেক জায়গায়। তাই এই চাঁদাবাজী বন্ধে আজকের মানবন্ধন। যদি এর সঠিক সিদ্ধান্ত না আসে তাহলে অনির্দিষ্ট কালের জন্য নৌ ধর্মঘট চলবে ।

জাবের ওয়ান নৌযান মালিক তাহিরপুর উপজেলার সাজু মিয়া বলেন, নৌ পথে এত চাঁদা আগে দেখিনি, বিআইডব্লিউটিএ টোল শোনেছি ফুটে পশিচ পয়সা, তারা আদায় ১টাকা পঞ্চাশ পয়সা,এমন করে শ্রমিকের পেটে লাথি। যতদিন না এই চাঁদাবাজিবন্ধ না হচ্ছে ততদিন পর্যন্ত ধর্মঘট চলবে।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা রায়হান কবির বলেন, জেলা প্রশাসক ও মহামান্য সুপ্রিম কোর্টের আদেশ পাওয়া মাত্রই ইউনিয়ন ভূমি সহকারী (তশীলদার) রুহুল আমিন কে
বলা হয়েছে সরজমিনে গিয়ে বিআইডব্লিউটিএ টোল আদায় বন্ধ করতে ।

এবিএ/২৭ নভেম্বর




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020