1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
শাবিপ্রবি স্পিকার্স ক্লাবের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:১৮ পূর্বাহ্ন




শাবিপ্রবি স্পিকার্স ক্লাবের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শাবি প্রতিনিধি:
    আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১২:০৪:২৪ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ভাষা ও সাহিত্য বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কেক কাটার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর ড. আলমগীর কবীর, সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর তৈমুর, গণিত বিভাগের সহকারী অধ্যাপক এস এম সাইদুর রহমান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান নাহিদ।

এ সময় সংগঠনটির সভাপতি প্রবাল রায় চিন্ময়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জারিন তাসনিমের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি আবুল হোসেন, সৈয়দা মারজানা রাজ্জাক, সায়েল আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম হিমেল, আসাদুজ্জামান নুর, সহ-সাধারণ সম্পাদক মোয়াজ্জেম আফরান, মাহমুদা খানম মাহিসহ সাবেক ও বর্তমান সদস্যরা।

অনুষ্ঠানে সংগঠনটির প্রবাল রায় চিন্ময় বলেন, বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের অগ্রগতির জন্য স্পিকার্স ক্লাব কাজ করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভীতি কমাতে ও বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে দক্ষতা বাড়াতে স্পিকার্স ক্লাব ভূমিকা রাখছে।

তিনি বলেন, এ ক্লাবের মাধ্যমে একজন শিক্ষার্থী ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের পাশাপাশি নেতৃত্বের গুণাবলী অর্জন করে। যা পরবর্তীতে তার নিজের ক্যারিয়ার গড়তে সহায়তা করে। এছাড়া ক্লাবের স্পিকার্স আওয়ার, নলেজ আড্ডা, স্পিকার্স হান্ট, ইন্টার ডিপার্টমেন্ট প্রেজেন্টেশন কম্পিটিশনের মতো বেসিক প্রোগ্রামগুলো শিক্ষার্থীদের ভাষা ও অন্যান্য বিষয়ে দক্ষতা অর্জনে সহায়তা করে।

এদিকে ১৬ বছর পূর্তি উপলক্ষে দুইদিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে স্পিকার্স ক্লাব। এরই মধ্যে আনন্দ র‍্যালি, কেক কাটা, বারবিকিউ, এবং কালচারাল প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। এরই মধ্যে ১লা ডিসেম্বর আনন্দ র‍্যালি, কেক কাটা সম্পন্ন হয়েছে এবং আগামী ৩রা ডিসেম্বর বাকী অনুষ্ঠান সম্পন্ন হবে।

উল্লেখ্য, ‘কাম হিয়ার স্পিক বেটার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০০৫ সালের ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব।

এবিএ/২ ডিসেম্বর

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020