1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
সম্মিলিত নাট্য পরিষদের বিভাগীয় পথনাট্যোৎস সম্পন্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:২১ পূর্বাহ্ন




সম্মিলিত নাট্য পরিষদের বিভাগীয় পথনাট্যোৎস সম্পন্ন

বাংলানিউজ এনওয়াই ডেস্ক
    আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ৮:২৯:৪০ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

প্রায় ২০টি দলের পরিবেশনার মধ্য দিয়ে দুইদিন ব্যাপী সিলেট বিভাগীয় পথনাট্যোৎস শেষ হলো বৃহস্পতিবার। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের পঞ্চাশ বছর উপলক্ষে সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আয়োজনে দুই দিন ব্যাপী বিভাগীয় পথনাট্যোৎসব বুধবার সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে শুরু হয়। বিকাল সাড়ে চারটায় কেন্দ্রীয় শহিদ মিনার মঞ্চে দুই দিন ব্যাপী পথনাট্যোৎসবের উদ্ধোধন করেন বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) আলী ওয়াকিউজ্জামান।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু’র সভাপতিত্বে ও নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় দুইদিন ব্যাপী সিলেট বিভাগীয় পথনাট্যোৎসবের উদ্বোধনী ও সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়।

বিজয়ের পঞ্চাশ বছরে পঞ্চাশটি লাল সবুজের বেলুন উড়িয়ে দুই দিন ব্যাপী উৎসবের উদ্ধোধন করা হয়। উৎসবে শিশুদের পরিবেশনায় মুক্তিযুদ্ধভিত্তিক পরিবেশনা ও শিশু নাটক ছাড়াও মঞ্চস্থ হয় ১৬টি পথ নাটক। সিলেট বিভাগের সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জের নাট্য ও সাংস্কৃতিক দল অংশ নেয়। প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত সাড়ে ৯টায় পর্যন্ত অনুষ্ঠানে অংশ নেয় জীবন সংকেত হবিগঞ্জ, সুনামগঞ্জ প্রসেনিয়াম, প্রতীক থিয়েটার হবিগঞ্জ, স্বপ্তস্বর নাট্যদল, মৌলভীবাজার, লিটল থিয়েটার সিলেট, উদীচী সিলেট, প্রতিবেশী নাট্য গোষ্ঠি (সিওমেক) সিলেট, কথাকলি সিলেট, নাট্যমঞ্চ সিলেট, নাট্যালোক (সুরমা) সিলেট, নগরনাট, নাট্য নিকেতন সিলেট, নৃত্যশৈলী সিলেট, পাঠশালা সিলেট, এমকা সিলেট, মৃত্তিকায় মহাকাল ও থিয়েটার একদল ফিনিক্স। দুইদিন ব্যাপী এই নাট্য উৎসব ঘিরে নাট্য ও সাংস্কৃতিক কর্মীদের মধ্যে ফিরে এসে ছিল প্রাণের সঞ্চার। শহীদ মিনার প্রাঙ্গণে দর্শকদের উপস্থিতি বিজয়ের ৫০ বছরের সিলেট বিভাগীয় পথ নাট্য উৎসবের আয়োজনকে প্রাণবন্ত্র করে রেখে ছিলেন নাট্যমোদি দর্শকরা।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020