1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
তাহিরপুর হানাদার মুক্ত দিবসে র‌্যালি ও আলোচনা সভা
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন




তাহিরপুর হানাদার মুক্ত দিবসে র‌্যালি ও আলোচনা সভা

তাহিরপুর প্রতিনিধি:
    আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ২:৩১:০৫ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

তাহিরপুর প্রতিনিধি: ১৯৭১ সালের ৪ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধাদের তুমুল যুদ্ধে হানাদার মুক্ত হয়েছিল তাহিরপুর উপজেলা। এই দিবস উপলক্ষে বিজয় র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ ৪ডিসেম্বর শনিবার ১১টার সময় উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামন থেকে বীর মুক্তিযোদ্ধাদের নেতৃত্বে একটি বিজয় র্যালি বেড় করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে সংসদ ভবনের সামনে এসে মিলিত হয়। র্যালির পূর্বেই শহীদ মিনারে গিয়ে পুস্পস্তবক অর্পণ করা হয়েছে। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রফিকুল ইসলাম সভাপতিত্বে, উপজেলা কৃষকলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক , বীর সন্তান ওয়াহিদ খসরু এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খান , বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা আ,লীগের সাবেক সভাপতি আব্দুস ছোবাহান আখঞ্জি,উপজেলা আ,লীগের সহসভাপতি আলী মর্তুজা,সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন,সাবেক কমান্ডার রৌজ আলী,আব্দুস শাহীদ,উপজেলা মুক্তিযুদ্ধা সন্তান ও উপজেলা আ,লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান খেলু মিয়া,বিল্লাল হোসাইন,সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সন্তান সভাপতি সোহেল আহমেদ বিপ্লব বাবু,উপজেলা প্রেসক্লাবের সদস্য ও যুবলীগ নেতা আবুল কাশেম,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল বাসার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা গনসহ রাজনৈতিক অঙ্গনের নেতৃবৃন্দ ও স্বাধীনতা গামী জনতা।

এসময় বক্তরা বলেন,মহান স্বাধীনতা যুদ্ধে ৫নং সেক্টরের অধীনে ট্যাকেরঘাট সাব সেক্টর অন্যতম। যাঁর অধীনে এলাকার আবালবৃদ্ধবনিতা জীবন বাজী রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলেন। ১৯৭১ সালে ৪ডিসেম্বর পাক সেনাকে বিতাড়িত করে সুনামগঞ্জের তাহিরপুর
উপজেলার স্বাধীনতা গামী মানুষ, জয় বাংলা, জয় বাংলা শ্লোগানের ধ্বনিতে মুখরিত করেছিল মিছিলে মিছিলে । এই মহান বিজয়কে স্মৃতি অম্লান রাখার জন্য প্রতি বছরেই হানাদার মুক্ত পালিত হচ্ছে এবং প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত হানাদার মুক্ত দিবস পালন হবে। যতদিন স্বাধীনতা গামী মানুষ বাংলার বুকে বেঁচে থাকবে ।

এবিএ/৪ ডিসেম্বর

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020