1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
অন্যের জায়গা দখল নিতে কাস্টঘরে মজলাই বাহিনীর তাণ্ডব
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন




অন্যের জায়গা দখল নিতে কাস্টঘরে মজলাই বাহিনীর তাণ্ডব

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১২:৫০:০৮ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

জায়গা ‌ দখল নিতে নগরীর কাষ্টঘরস্থ মাদানীসিটিতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। আদালতের নির্দেশ উপেক্ষা করে ওই জায়গাটি দখলে নিতে এই হামলা চালানো হয়েছে। শুক্রবার (০৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫ টায়। দেড়ঘন্টা ব্যাপী এই হামলার ঘটনায় ভাঙচুর, মারধোরসহ লুটপাটের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,নগরীর যতরপুর নিবাসী মনিন্দ্র চন্দ্র দেসহ সংখ্যালঘু পরিবারের ক্রয় ও উত্তরাধীকার সূত্রে প্রাপ্ত ভূমি দখল করে নিতে দীর্ঘদিন থেকে চেষ্টা চালায় ভূমিখেকো মজলাই মিয়া। এরই ধারাবাহিকতায় বিভিন্ন সময়ে অভিযুক্ত মজলাই নিজের লাঠিয়াল বাহিনী দিয়ে ওই ভূমিতে বারবার হামলা চালিয়েছে। একাধিক হামলায় ঘটনায় মজলাইয়ের বিরুদ্ধে আদালতে মামলা চলমানও রয়েছে। কিন্তু স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে ও নিজস্ব লাঠিয়াল বাহিনী তৈরি করে মজলাই একের পর এক হামলা চালিয়ে ওই ভূমিটি দখলের প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে।

ঘটনার দিন শুক্রবার মনিন্দ্র চন্দ্র দে’র অনুপস্থিতিতে ওই ভূমি দখলে নিতে মজলাই বাহিনী সদলবলে অতর্কিত হামলা চালায়। এ সময় দেশীয় অস্ত্র ও রামধা হাতে নিয়ে মজলাই বাহিনী বাড়ির কেয়ারটেকারকে জোর পূর্বক বাসা থেকে বের করে দেয়। এতে বাধা প্রদান করলে তার উপর হামলা চালায় মজলাই বাহিনী। খবর পেয়ে প্রতিবেশিরাে ঘটনাস্থলে ছুটে আসে এবং হামলা বন্ধের অনুরোধ জানালে তাদেরও বেধরক মারপিট করে। এই ঘটনায় বিষ্ণু সাহা লিটন মিয়া, এবাদুর রহমান এবাদ, রিপন আহমদ, নদী বেগমসহ মোট ৮ জন মারাত্বক আহত হয়।

ভূমি মালিক মনিন্দ্র রঞ্জন দে বলেন, ওই ভূমি দখল নিতে বারবার প্রচেষ্ঠা চালিয়েছে ভূমিখেকো মজলাই চক্র। এতে ব্যর্থ হয়ে জাল কাগজ সৃষ্টি করে নিজেকে ওই ভূমির মালিক বলে প্রতিষ্ঠা করতে চায়। এ ব্যাপারে আদালতে একাধিক মামলা রয়েছে এবং প্রতিটি মামলায় রায় আমার এবং আমাদের অনুকুলে এসেছে। বর্তমানে আদালত ওই জায়গার উপর স্থিতাবস্থার নির্দেশ প্রদান করেছে। কিন্তু স্থিতাবস্থায় আদালতের নির্দেশ উপেক্ষা করে নিজ সন্ত্রানী পুত্রদ্বয়সহ মজলাই নিজের লাঠিয়াল বাহিনী দিয়ে আমার বসতভিটার উপর হামলা চালিয়ে সিসি ক্যামেরা, বাড়ির দেওয়াল ও মূল্যবান সামগ্রী ভাঙচূর করে। বাধা প্রদান করায় আমার লোকজনদের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। বর্তমানে আহত সকলেই সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020