1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
মাধবপুরে উদ্ধার হল শত কোটি টাকার পুকুর
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন




মাধবপুরে উদ্ধার হল শত কোটি টাকার পুকুর

মাধবপুর প্রতিনিধি
    আপডেট : ১১ ডিসেম্বর ২০২১, ১২:১৬:১৮ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

মাধবপুর পৌরশহরের ভিতর শত কোটি টাকার পুকুর উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। প্রায় ৭০ বছর আগে বাজারের ভিতর পুকুর খনন করে নিচু এলাকা ভরাট করে মাধবপুর বাজার সৃষ্টি করা হয়েছে। খনন করা পুকুরে বাজারের লোকজন গোসলসহ অন্যান্য প্রয়োজনীয় কাজ করত। কিন্তু সময়ের বিবর্তনে বাজারের লোকজন পুকুরে ময়লা আর্বজনা ফেলে দৃষ্টিনন্দন পুকুরটি ভরাট করে ফেলেছে। দুষিত হয়ে পড়ে পুকুরের জল । একশ্রেনীর ব্যবসায়ীরা পুকুরের জায়গা দখল করে গড়ে তুলে বহুতল ভবন। পুকুরটি উদ্ধারের জন্য ২০১১ সালে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী এনামূল হক মোস্তফা শহীদ জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশ দেন।

কিন্তু বিভিন্ন প্রতিবন্ধকতার কারনে শত কোটি টাকার পুকুরটি উদ্ধার করা সম্ভব হয়নি। ১০ বছর পর বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডঃ মাহবুব আলী পুকুরটি উদ্ধার করতে জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশ দেয়। পরে মাধবপুর উপজেলা প্রশাসন প্রায় ১ মাস সময় ধরে পুকুর পাড়ে অবৈধ ভাবে নির্মিত বিভিন্ন অবৈধ স্থাপনা ভেঙ্গে পুকুরটি উদ্ধার করে। ১ একর ৩১ শতক পুকুরটি উদ্ধার করে পুকুর পাড়ে দৃষ্টিনন্দন পার্ক ও পুকুর খনন করতে ৬০ লাখ টাকা বরাদ্ধ দিয়েছে পর্যটন মন্ত্রণালয়।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন বলেন, মাধবপুর বাজারের ভিতর অবস্থিত শত কোটি টাকার পুকুরটি দেখাশুনার অভাবে বেহাত হবার পথে ছিল। কিন্তু পর্যটন মন্ত্রী ও জেলা প্রশাসনের নির্দেশে সাহস করে বিভিন্ন প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে প্রায় এক মাস সময় লাগিয়ে পুকুরটি উদ্ধার করা হয়েছে। পুকুরের জায়গায় অবৈধ ভাবে নির্মিত হয়েছিল বড় দালানকোঠা। এগুলো ভেঙ্গে ফেলা হয়েছে। পুকুরটি সংরক্ষন করার জন্য ইতিমধ্যে পর্যটন মন্ত্রণনালয় ৬০লাখ টাকা বরাদ্ধ পাওয়া গেছে। আরো টাকা সংগ্রহ করে সুন্দর পার্ক নির্মাণসহ পুকুরটি খনন করা হবে। পুকুর পাড়ে লাগানো হবে ফুল ফল ও ভেষজ গাছপালা।

কিন্তু বর্তমানে কিছু অসাধু চক্র সরকারি জায়গা উদ্ধারে পুকুর পাড়ে দৃষ্টিনন্দন পার্ক না হয়, তারা বিভিন্ন জায়গায় দৌড়ঝাপ শুরু করেছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020