1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
গ্রিসে নৌকা ডুবে নিহত অন্তত ৩০
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন




গ্রিসে নৌকা ডুবে নিহত অন্তত ৩০

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ২৬ ডিসেম্বর ২০২১, ১২:১৩:৩৪ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

গ্রিসের এজিয়ান সাগরে নৌকা ডুবে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ১৬ জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়া ডুবে যাওয়া ঐ নৌকাটি থেকে ৬৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। গ্রিসের নৌপুলিশ বা কোস্টগার্ড বাহিনীর বরাত দিয়ে রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

এদিকে জীবিত উদ্ধার হওয়া ৬৩ জনের মধ্যে দুইজনকে মানব পাচারকারী সন্দেহে আটক করা হয়েছে। তারা উভয়ই মানবপাচারকারী চক্রের সঙ্গে যুক্ত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

উদ্ধার হওয়া যাত্রীদের বরাত দিয়ে কোস্টগার্ড কর্মকর্তারা জানান, নৌকাটিতে যাত্রী ছিল ৯০ জনের বেশি। তাদের সবাই অবৈধ অভিবাসনপ্রত্যাশী। তুরস্কের কেসমে ও বদরুম উপকূল থেকে তারা নৌকায় উঠেছিলেন, গন্তব্য ছিল ইতালি। যাত্রাপথে শনিবার পারোস দ্বীপের কাছে নৌকাটি ডুবে যায়। অতিরিক্ত যাত্রী পরিবহন ও খারাপ আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

গত ৫ থেকে ৬ বছর ধরে ভূমধ্যসাগর ও এজিয়ান সাগরের তুরস্ক ও লিবিয়ার উপকূল থেকে গ্রিস এবং ইতালির উপকূলে পৌঁছানোর জন্য কয়েক লাখ মানুষ সাগর পাড়ি দিচ্ছেন। প্রতি বছরই এ প্রবণতা বাড়ছে।

এ অভিবাসীদের বড় অংশই এশিয়া, আফ্রিকা বা মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত ও দারিদ্র্যপীড়িত দেশগুলো থেকে আসা। মানবপাচারকারীদের হাতে মোটা অঙ্কের টাকা দিয়ে এ ভয়ংকর বিপদসঙ্কুল পথ পাড়ি দেওয়ার উদ্যোগ নেন তারা।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020