1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
লকডাউনে বৃটিশ প্রধানমন্ত্রীর মদ পার্টির আয়োজন, কেলেঙ্কারি’ ফাঁস
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন




লকডাউনে বৃটিশ প্রধানমন্ত্রীর মদ পার্টির আয়োজন, কেলেঙ্কারি’ ফাঁস

আন্তর্জাতিক ডেস্ক :
    আপডেট : ১১ জানুয়ারী ২০২২, ১২:৪৪:৫২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

করোনা পরিস্থিতিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সরকারি বাসভবন ও কার্যালয়ে গত বছর আয়োজন করা এক ‘মদ পার্টি’র কেলেঙ্কারি ফাঁস হয়েছে। সম্প্রতি ফাঁস হওয়া এক ইমেইলে এই তথ্য জানা গেছে।

বৃটিশ আইটিভি নিউজ এক প্রতিবেদেনে জানিয়েছে, ব্রিটেনে গত বছর দেশজুড়ে চলা জাতীয় লকডাউনের সময় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের সরকারি বাসভবন ও কার্যালয় ডাউনিং স্ট্রিটের ১০ নম্বর গার্ডেনে এক পার্টির আয়োজন করা হয়। ‘ব্রিং ইউর ওউন বুজ’ বা ‘আপনার নিজের মদ আনুন’ পার্টিতে তার কর্মকর্তাদের আমন্ত্রণ জানান বরিস জনসন। ঐ পার্টিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী তার স্ত্রীকে নিয়ে উপস্থিত ছিলেন।

এতে আরো বলা হয়েছে, ঐ মদ পার্টিতে অন্তত ১০০ জনকে আমন্ত্রণ জানানো হয়। তবে সেদিন অংশ নিয়েছিলেন প্রায় ৪০ জন। এদের মধ্যে প্রধানমন্ত্রী বরিস জনসন এবং তার স্ত্রী ক্যারি সিমন্ডসও উপস্থিত ছিলেন। ২০২০ সালের ২০ মে আয়োজন করা হয় ওই পার্টির। সে সময় দেশটিতে একাধিক ব্যক্তির সঙ্গে দেখা করা নিষিদ্ধ ছিল।

আইটিভির খবর, দেশটির প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল প্রাইভেট সেক্রেটারি মার্টিন রেনল্ডস ডাউনিং স্ট্রিটের ওই পার্টিতে অংশ নিতে ১০০ এর বেশি জনকে মেইল করেন। এসবের মধ্যে রয়েছেন বরিসের উপদেষ্টা, বক্তৃতা লেখক এবং দরজার স্টাফ।

মেইলে লেখা ছিল, এক অবিশ্বাস্য ব্যস্ত সময় পর আমরা ভাবছি এই সন্ধায় ১০ নম্বর গার্ডেনে ‘মনোরম আবহাওয়ার সর্বাধিক ব্যবহার’ এবং সামাজিক দূরত্বের কিছু পানীয় পান করা ভাল হবে। অনুগ্রহ করে সন্ধ্যা ৬ টা থেকে যোগ দিন এবং আপনার মদ নিয়ে আসুন।

প্রত্যক্ষদর্শীরা বৃটিশ সংবাদ মাধ্যমে বিবিসিকে বলেন, প্রধানমন্ত্রী এবং তার স্ত্রী পার্টিতে ছিলেন। এ বিষয়ে বরিসের কার্যালয়ে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করা হয়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

ঐ পার্টির আয়োজন কালে দেশটির বেশিরভাগ শিক্ষার্থীদের স্কুল বন্ধ ছিল। বন্ধ ছিল বার, রেস্টুরেন্টও। একই সঙ্গে সামাজিক মেলামেশায় ছিল কড়া নিয়ন্ত্রণ। বিভিন্ন পরিবারের দুজন লোককে বাইরে দেখা করার অনুমতি ছিল। শর্ত ছিল তাদের ২ মিটার দূরত্ব বজায় রাখতে হবে।

এদিকে দেশটির বিরোধী লেবার পার্টি জনসনকে অভিযুক্ত করেছে যে, আমাদের জন্য তিনি যে নিয়ম করেছেন তার প্রতি তার নিজের কোনো সম্মান নেই। এছাড়া বিরোধী অনেক নেতা এর কড়া নিন্দা জানিয়েছেন।

দেশটির মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, সরকারের সঙ্গে তারা এ বিষয়ে যোগাযোগ করছে। তথ্যসূত্র: বিবিসি, আইটিভি, এনডিটিভি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020