1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
লাখাই ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার সাড়ে ৪ বছর ধরে অনুপস্থিত
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন




লাখাই ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার সাড়ে ৪ বছর ধরে অনুপস্থিত

আশীষ দাশ গুপ্ত লাখাই হবিগঞ্জ প্রতিনিধি::
    আপডেট : ১৩ জানুয়ারী ২০২২, ১:২৯:৫৬ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

বছর পর বছর ধরে অনুপস্থিত কর্মকর্তা কর্মচারী কগজ কলামে আছে বাস্তবে নেই, দেখার কেহ নেই লাখাই উপজেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে। আর এর বাস্তব চিত্রের ও দেখা মিলেছে হবিগঞ্জের লাখাই উপজেলার ১নং ইউনিয়নের উপ-স্বাস্থ্যকেন্দ্রে।

সরকারি নিয়ম অনুযায়ী একটি উপ-স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্য বিভাগের একজন মেডিকেল অফিসার, একজন সাব অ্যাসিস্ট্যান্ট কমিউনিটি মেডিকেল অফিসার, একজন ফার্মাসিস্ট, একজন এমএলএসএস এবং পরিবার পরিকল্পনা বিভাগের একজন এফডব্লিউভি ও একজন আয়ার দায়িত্ব পালন করার কথা।

অথচ ১ নং লাখাই উপ-স্বাস্থ্যকেন্দ্রে কাগজে কলমে কর্মরত রয়েছেন মাত্র একজন মেডিকেল অফিসার ডাঃ নাহিদ চৌধুরী সুমন। তাও গত সাড়ে ৪ বছরের বেশি সময় যাবৎ কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন তিনি। যদিও কাগজে কলমে তাকে ২ বছর ধরে অনুপস্থিত দেখানো হয়েছে। তার অনুপস্থিতিতে সপ্তাহে ২ দিন রোগী দেখছেন ইউনিয়ন স্বাস্থ্যকর্মী নজরুল ইসলাম।

লাখাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোস্তফা জামান জানান, তিনি কর্মস্থলে যোগদানের পরপরই অনুপস্থিত ডাক্তারদের ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

একাধিকবার শোকজ করার পর কোনো উত্তর না দেওয়ায় এবং দীর্ঘদিন অনুপস্থিত থাকায় পদটি কেন শূন্য ঘোষণা করা হয়নি প্রশ্নের জবাবে তিনি জানান, তার কাজই হলো কর্তৃপক্ষকে জানানো। কর্মস্থলে অনুপস্থিত ডাক্তারদের সম্পর্কে জানতে চাইলে তিনি তার অফিস সহকারীর সাথে যোগাযোগ করতে বলেন।

এ ব্যাপারে প্রধান অফিস সহকারী কাম হিসাবরক্ষক জন্টু লাল দাস জানান, ডাঃ নাহিদ চৌধুরী সুমন ২০১৪ সালের ৭ ই আগস্ট কর্মস্থলে যোগদান করেন এবং ২০১৯ সালের ১৬ ই আগস্ট থেকে অনুপস্থিত। যদিও তিনি ২০১৭ সালের ফ্রেব্রুয়ারি থেকে অনুপস্থিত , তবে এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষ ভালো বলতে পারবে।

পূর্বতন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাসুমের বক্তব্য অনুযায়ী ২০১৭ সালের ফ্রেব্রুয়ারি থেকে ডাঃ নাহিদ চৌধুরী সুমন অনুপস্থিত যা ২০১৯ সালের ২১ শে জুলাই বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

 

এ ব্যাপারে হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল হক জানান, সারা বাংলাদেশেই চিকিৎসক সংকট। আমাদের এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষকে জানানো ছাড়া কিছুই করার নেই। পদটি আদৌ শূন্য ঘোষণা করা হবে কিনা তার ব্যবস্থা নিবে স্বাস্থ্য অধিদপ্তর।

এবিএ/১৩ জানুয়ারি




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020