1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
সিলেটে আজ থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন




সিলেটে আজ থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ১৩ জানুয়ারী ২০২২, ১:২০:০৮ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

সংক্রমণের গ্রিন জোন বা ক্ষীণ ঝুঁকিতে আছে সিলেট। গত এক সপ্তাহের তথ্য বিশ্লেষণ করে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন এলাকাকে রেড, ইয়েলো ও গ্রিন বা লাল, হলুদ ও সবুজ – এই তিন ভাগে ভাগ করে থাকে স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে। এর মধ্যে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারসহ দেশের ৫৪ জেলা রয়েছে গ্রিন জোনে।

তবে সিলেটে ওমিক্রনের উপসর্গ রয়েছে এমন ৬ জনের বিষয়টি নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে তিনজনের নমুনা ঢাকায় পরীক্ষা করা হয়েছে। তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। ওমিক্রনের উপসর্গ থাকা আরও কয়েকজনের নমুনা পরীক্ষার জন্য আজ বৃহস্পতিবার ঢাকায় প্রেরণ করা হচ্ছে। রিপোর্ট আসলেই সিলেটে ওমিক্রন আক্রান্ত রোগী সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

ইতোমধ্যে ওমিক্রন ঠেকাতে আজ বৃহস্পতিবার থেকে ১১ বিধিনিষেধ জারি করেছে সরকার। বিধিনিষেধ কার্যকর করতে সারাদেশের মতো সিলেটেও মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

সিলেটের প্রস্তুতি সম্পর্কে জেলা সিভিল সার্জন ডা.এস.এম শাহরিয়ার সরকারি নির্দেশনা প্রাপ্তি পরবর্তী এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জেলা প্রশাসন এবং বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সাথে পৃথক পৃথক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে সিদ্বান্ত অনুযায়ী যথারীতি সরকারি নির্দেশনা বাস্তবায়নে কাজ করতে প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের সাথে জেলা সিভিল সার্জন কার্যালয়ের টিম মাঠে থাকবে। তাদের কাজ হবে, মাস্ক পরিধানের বিষয়টি নিশ্চিতকরণ এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি সুরক্ষায় কাজ করা।

সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান বলেন, করোনাভাইরাস মহামারি প্রতিরোধে বৃহস্পতিবার থেকে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার। এই ১১ দফা বিধিনিষেধ বাস্তবায়নে আমরা সিলেটের প্রতিটি উপজেলা ও সিলেট শহরে মোবাইল কোর্ট পরিচালনা করবো।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক ডাঃ হিমাংশু লাল রায় জানান, সিলেটে এখন পর্যন্ত কোনো ব্যক্তির ওমিক্রন শনাক্ত হয়নি। ওমিক্রনের উপসর্গ থাকা সিলেটের তিনজনের নমুনা ঢাকায় পরীক্ষা করা হয়েছে। তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। ওমিক্রনের উপসর্গ থাকা আরো কয়েকজনের নমুনা পরীক্ষার জন্য বৃহস্পতিবার ঢাকায় পাঠানো হবে বলেও জানান ডাঃ হিমাংশু লাল রায়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020