1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
বিশ্বে করোনা শনাক্ত ৩২ কোটি ছাড়াল
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন




বিশ্বে করোনা শনাক্ত ৩২ কোটি ছাড়াল

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১৪ জানুয়ারী ২০২২, ১১:০০:০৫ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

বিশ্বে আবারও দৈনিক করোনা সংক্রমণ ৩১ লাখ ছাড়িয়েছে। এনিয়ে বিশ্বে মোট করোনা শনাক্ত ৩২ কোটি ছাড়াল।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৫৩ হাজার ২০৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে অর্ধ লক্ষাধিক। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ কোটি ৬ লাখ ৫৪ হাজার ৬৮ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ২১০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে পাঁচ শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৩৮ হাজার ৪১৩ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৭ হাজার ৪১৫ জন এবং মারা গেছেন ১ হাজার ৮৮০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৫২ লাখ ১৭ হাজার ৩৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৬৯ হাজার ১২৩ জন মারা গেছেন।

হাসপাতালগুলোতে বাড়তি রোগির চাপ সামলানোর পাশাপাশি করোনার হটস্পটগুলোতে সহায়তার জন্য সেনা সদস্য পাঠানোর কথা জানিয়েছে বাইডেন প্রশাসন।

এদিকে, সংক্রমণ নিয়ন্ত্রণে আসছেনা ব্রাজিল, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, স্পেন, আর্জেন্টিনাসহ বেশ কয়েকটি দেশে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ায় সংক্রমণ ছাড়িয়েছে দেড় লাখ।

এছাড়া ভারতে ডেলটার প্রভাবে গত এপ্রিল থেকে জুনের মধ্যে ২ লাখ ৪০ হাজারের মত মানুষ প্রাণ হারিয়েছেন বলে জাতিসংঘের এক রিপোর্টে উঠে এসেছে। আসছে দিনগুলোতে দেশটি আবারও এধরণের পরিস্থিতির সম্মুখীন হতে পারে বলে সতর্ক করেছে সংস্থাটি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020