1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. banglanews24ny@gmail.com : App Bot : App Bot
  3. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  4. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  5. islam_rooney@ymail.com : Ashraful Islam : Ashraful Islam
  6. rumelali10@gmail.com : Rumel : Rumel Ali
  7. Tipu.net@gmail.com : Ariful Islam : Ariful Islam
হবিগঞ্জে দখল-দূষণে একে একে হারাচ্ছে নদী
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন




হবিগঞ্জে দখল-দূষণে একে একে হারাচ্ছে নদী

হবিগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ১৪ জানুয়ারী ২০২২, ১২:৩০:৩১ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
  •  

হবিগঞ্জে দখল-দূষণে একে একে হারাচ্ছে নদী। নদী রক্ষায় দায়িত্বশীল ভূমিকা পালন করা হচ্ছে না। এভাবে আর বসে থাকলে চলবে না। হবিগঞ্জের প্রাণ ও প্রকৃতি রক্ষায় আমাদের এখনই সংঘবদ্ধ হতে হবে। যেসব শিল্প-কারখানার মাধ্যমে এখানে পরিবেশ ধ্বংস হচ্ছে, ওইসব কোম্পানির পরিবেশ বিধ্বংসী ভূমিকার কথা মিডিয়ায় তুলে ধরুন। বলুন যে, আপনারা আমাদের যে কোম্পানিগুলোকে চেনেন, তাদের প্রকৃত চেহারা কিন্তু এই। এর সাথে সাথে সাধারণ মানুষকে জাগিয়ে তুলুন। মানুষ জাগলে পরিবেশ বিধ্বংসী সকল অপতৎপরতা বন্ধ হতে বাধ্য।

বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা ও খোয়াই রিভার ওয়াটারকিপার আয়োজিত শিল্পদূষণে বিপন্ন হবিগঞ্জের প্রাণ ও প্রকৃতি শীর্ষক মতবিনময় সভায় প্রধান অতিথির বাংলাদেশ এনভায়রনমেন্ট নেটওয়ার্ক- বেন-এর সহ-সভাপতি ডাঃ জিয়াউদ্দিন আহমেদ বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাপা জেলা শাখার সহ-সভাপতি ও হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি ছিলেন কর্নেল এম এ সালাম বীরপ্রতীক। বিশেষ অতিথি ছিলেন বাপা সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আবদুল করিম কিম। মূল বক্তব্য রাখেন বাপা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ জামিল। সভার শুরুতে শিল্পদূষণে বিপন্ন হবিগঞ্জের প্রাণ ও প্রকৃতি বিষয়ক মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন বাপা হবিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল।

আলোচনায় অংশ নেন সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট সাহিত্যিক অধ্যাপক জাহান আরা খাতুন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, প্রতীক থিয়েটারের সভাপতি ডাঃ সুনীল বিশ্বাস, মাধবপুর অঞ্চলের পরিবেশ আন্দোলন সংগঠক আবদুল কাইয়ুম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান, এডভোকেট বিজন বিহারী দাস, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালীম, বাপা জেলা সদস্য আসমা খানম হ্যাপী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ, বাপা জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক সিদ্দিকী হারুন, সহকারী অধ্যাপক ডাঃ মঈন উদ্দিন সাঁকো, ডাঃ আলী আহসান চৌধুরী পিন্টু, ডা, জিয়া উদ্দিন, এডভোকেট শায়লা খান, আফরোজা সিদ্দিকী, রওশন আরা লুনা, আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম, তাসকিয়া তাবাসসুম বৃষ্টি, নূরুন্নাহার উর্মি, তাসিন বিলওয়াল আরিয়ান সাংবাদিক শাহাবুদ্দিন শুভ, কাউসার আহমেদ রুমেল প্রমুখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020